বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন ৪ জন, ফিরছেন ৩ জন!

 

জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে এখনো নতুন চুক্তি করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের সঙ্গে কেন্দ্রীয় চুক্তির মেয়াদ ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত থাকে।

সেই মোতাবেক ফেব্রুয়ারি-মার্চের মধ্যে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাদের নাম প্রকাশ করার কথা থাকে বোর্ডের। প্রতি বছর বিসিবি এমনটিই করে থাকে। তবে ব্যতিক্রম এ বছর। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট না খেলাকেই কারণ হিসেবে জানিয়েছে বিসিবি।

এদিকে পারফরম্যান্স ও ভবিষ্যৎ বিবেচনায় ক্রিকেটার বাছাই প্রক্রিয়া শেষের পথে বিসিবির। চুক্তিতে ফিরছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার।

মিঠুন-সৌম্য দলে জায়গা পেলেও নিজেদের মেলে ধরতে পারেননি। এ কারণে বাদ পড়তে যাচ্ছেন তারা। ভালো পারফরম্যান্সের কারণে চুক্তিতে ফিরেছেন তাসকিন। তাসকিনের পাশাপাশি ভালো পারফর্মের জন্য চুক্তিতে রাখা হবে অফস্পিনার শেখ মেহেদী হাসানকে।

চুক্তিতে ফিরতে যাচ্ছেন ওপেনার সাদমান ইসলামও। ফর্ম ও ইনজুরির কারণে ২০২০ সালের চুক্তি থেকে বাদ পড়েছিলেন তিনি। চুক্তিতে জায়গা পাওয়ার এক বছরের মধ্যে জায়গা হারাতে যাচ্ছেন এবাদত হোসেন। তার পারফরম্যান্সে সন্তুষ্ট নন নির্বাচকরা।

সম্পর্কিত খবর

Leave a Comment