উপনির্বাচনে দাঁড়াতে চান কাদের মির্জা

 

বহিষ্কার হলে জনপ্রিয়তা যাচাইয়ে আবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। রবিবার ফেসবুক লাইভে এসে এই ঘোষণা দেন তিনি।

লাইভে তিনি বলেন, বহিষ্কার হলে পৌরসভার পরবর্তী উপনির্বাচনে আবারও দাঁড়িয়ে নিজের জনপ্রিয়তা যাচাই করবো। যদিও এর আগে স্থানীয় সরকারের আর কোনো নির্বাচনে অংশগ্রহণ না করার অঙ্গীকার করেছিলেন তিনি।

কাদের মির্জা বলেন, আজকে (রবিবার) আমার জীবনে হয়তো জনপ্রতিনিধি বা পৌরসভার মেয়র হিসেবে শেষ কর্মদিবস। এজন্য দাফতরিক কাজ শেষ করার উদ্দেশ্যে অফিসের সব ফাইল সই করে দিয়েছি। সকাল ৯টার দিকে মোবাইলে একটা কল পেয়েছি। নোয়াখালীর একজন ত্যাগী নেতা আমাকে ফোন দিয়ে বলেছেন নেত্রী (শেখ হাসিনা) আমাকে নাকি বহিষ্কারের নির্দেশ দিয়েছেন।

আলোচিত এই আওয়ামী লীগ নেতা বলেন, বড়ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উনাকে বলেছেন- তিনি (ওবায়দুল কাদের) শনিবার না কি আমাকে বহিষ্কারের জন্য নেত্রীকে অনুরোধ করেছেন। এরপর নেত্রী নাকি এই নির্দেশ দিয়েছেন।

বহিষ্কার হলে পৌরসভার পরবর্তী উপনির্বাচনে দাঁড়িয়ে নিজের জনপ্রিয়তা যাচাই করবেন বলেও জানান আলোচিত এই মেয়র।

গত বছরের ৩১ ডিসেম্বর থেকে দলের ভেতরের নানান কথা বলে আলোচনায় আসেন কাদের মির্জা। পরে গত ৩১ মার্চ ফেসবুকে দলের সাধারণ সদস্যের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি। তবে তিনি দাবি করেন, দলের হাইকমান্ড পদত্যাগপত্র গ্রহণ না করায় তিনি দলে ফিরে এসেছেন।

সম্পর্কিত খবর

Leave a Comment